বিবস্ত্র নারী, বিবস্ত্র প্রিয় জন্মভূমি

নারীদের পোষাক দায়ী, নারীদের চালচলন দায়ী, নারীদের বাহির হওয়া দায়ী, নারীদের শিক্ষিত হওয়া দায়ী। কতশত অভিযোগ, কতশত অভিমত। এত অভিযোগের মধ্যে একটিই প্রশ্ন, তাহলে শিশু কেন ধর্ষিত?

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড এ একজন মহিলাকে কিভাবে নরপশুগুলো বিবস্ত্র করলো, সেটা দেখলো পুরো দেশ। সেই অসহায় নারী তাদেরকে ভাই, আব্বা ডেকেছে, তাদের সামনে নিজের বস্ত্রকে আঁকতে ধরে নিজের লজ্জাস্থানটুকু ঢাকতে ছেড়েছে। কিন্তু, জানোয়ার গুলো যেন দেশকে বিবস্ত্র করতে উঠে পড়ে লেগেছে। তারা শুধু বিবস্ত্র করে ক্ষান্ত হয়নি। তারা সেটার ভিডিও ধারণ করেছে, পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিবে বলে হুমকি দিয়ে টাকা দাবি করেছে। ক্রমাগত হুমকির মুখে পরিবারটি এলাকা ছাড়া হতে বাধ্য হয়। কেমন আমাদের সমাজ, এই সমাজে ধর্ষিতা মুখ লুকিয়ে পালায়, আর ধর্ষিক বুক ফুলিয়ে সমাজের চষে বেড়ায়। 

কয়েকদিনে সারাদেশে যতগুলো ধর্ষিনের ঘটনা ঘটলো সেগুলো দেখে মনে থাকে এই কোন দেশ? এই কোন সমাজ। এখানে না কথায় কথায় ৯০% মুসলামের কথা বলে, এইখানে না ইসলাম বিরোধী বলে যে কাউকে মারা যায়? এই সমাজে ধর্ম কোথায়? এই সমাজে মানবতা কোথায়? এই সমাজে মনুষ্যত্ব কোথায়?

শুধু নোয়াখালীর এই অসহায় নারী বিবস্ত্র হয়নি। এই যেন পুরো দেশকে বিবস্ত্র করার মত। কোথাও কেউ নেই। কোথাও যেন ধর্ষকদের থামার নাম নেই।

আরো পড়ুনঃ যে দেশে অস্বাভাবিক মৃতুই স্বাভাবিক।

এই ধর্ষকরা কোথায় থাকে? তারা কারো ভাই, কারো সন্তান। তাদেরও পরিবার আছে। তাহলে তারা কিভাবে ধর্ষক হয়ে উঠলো। বিচারহীনতা আর সমাজের অবক্ষয় তাদেরকে প্রতিনিয়ত ধর্ষক বানাচ্ছে। এই সমাজের প্রতিটি ঘরেই হয়ত ধর্ষকদের বাস। শুধু নিজের ভিতরটাকে প্রশ্ন করুন, নিজেকে প্রশ্ন করুন আপনিও কি সুযোগ পেলে ধর্ষক হয়ে উঠতেন? আপনিও কি নারীদেরকে নিয়ে বাজে মন্তব্য করেন? আপনিও কি নারীদের দিকে কুরুচি নিয়ে তাকান? আপনিও কি মেয়েদেরকে মাল বলেন? বন্ধুদের আড্ডায় আপনিও কি নারীদের অঙ্গ নিয়ে রসিয়ে আলাপ করেন? তাহলে আপনার মনেও ধর্ষকের বসবাস। আপনিও হয়ে উঠবেন ধর্ষক।

অনেক ধর্ষকদের ফেসবুক চেক করলে দেখবেন তারাও এর বিরুদ্ধে বলেছেন। যেমন এমসি কলেজের ছাত্রলীগের সেই সকল ধর্ষক, ধর্ষণের কিছুদিন আগেই ভিপি নুরকে ধর্ষক বলে তার বিচার চেয়েছেন। অথচ তার মনের ভিতরে বাস করছিল ধর্ষকের সকল আলামত। তাই সমাজে ধর্ষণ বন্ধ করতে হলে আগে নিজেকে শুদ্ধ করুন। আমাদের রাষ্ট্র যেন অন্ধ, আমাদের রাষ্ট্র ধর্ষকদের জন্য, ধর্ষিতার জন্য ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য নয়।

নোয়াখালীতে নারীকে ধর্ষণ নোয়াখালীতে নারীকে ধর্ষণ

(Visited 40 times, 1 visits today)
Share this story with your friends:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *